WerMCBzen -the One’nOnly Open Online Profile !


Publish News, Views, Consciences, Etc. 

Pick any one to Publish:

#1 mcb

#2 MyCtgBangla

#3 mcbStory

#4 MyStory

#5 PEOPLEPRESS

#6 WerMCBzen

WerMCBzen

Power to Edit/Add/Improve any Post ! 

Visit  MCB Policy

🙂 Citizen Journalism :)

mcb post icon

বিগ বসের মঞ্চে যা বললেন সাকিব

ক্রিকেট দুনিয়ায় বাংলাদেশের অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসানের জনপ্রিয়তা তুঙ্গে। সেই জনপ্রিয়তা নিয়ে এবার সাকিব পৌঁছে গেলেন জনপ্রিয় রিয়েলিটি শো বিগ বসের মঞ্চে। ভারতীয় চ্যানেল কালারস বাংলা টিআরপিতে এগিয়ে থাকা বিগ বসের বিশেষ একটি পর্বে উপস্থিত ছিলেন কেকেআরের চার সদস্য। আর সেখানে মধ্যমণি ছিলেন সাকিব।

বিগ বসের বাড়িতে যাওয়ার অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাওয়া হলে সাকিব বলেন, আমাদের জন্য খুব ভালো একটি অভিজ্ঞতা ছিলো। আমরা চারজন খুব মজা করলাম। আমাদের সঙ্গে সব প্রতিযোগীরা খুব মজা করেছে। যেটা আমাদের খুব ভালো লেগেছে। আমাদের পেয়ে মনে হয় ওনাদের সময়টা খুব ভালো কেটেছে।  তাই আমরা খুবই খুশি। আর সবাইকে শুভকামনা জানাই।

সাকিবের মুখ থেকে এমন কথা শুনে বিগ বসের প্রতিযোগীরা সবাই খুশি হন এবং সাকিবকেও ধন্যবাদ জানান।  সুপারহিরো জিতের উপস্থাপনায় ‘বিগ বস’ সিজন টু প্রচারিত হচ্ছে প্রতি শনি ও রোববার।

[youtube https://www.youtube.com/watch?v=IbTp2-vl0ko]

38 Views

মাদকমুক্ত প্রজন্ম চট্টগ্রাম জেলার উদ্যোগে মাদক বিরোধী মানবন্ধন

মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকার নিয়ে মাদকমুক্ত প্রজন্ম চট্টগ্রাম জেলার উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবের প্রজন্ম চত্বরে সমাজ সচেতনতামূলক মানববন্ধনের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার বিজয় চক্রবর্তীর সভাপতিত্বে ও নগর আহ্বায়ক হেলাল উদ্দিন আলো’র সঞ্চালনায় মাদক বিরোধী মানববন্ধনে বক্তব্য রাখেন চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চট্টগ্রাম ওয়াসার পরিচালনা পর্ষদ সদস্য জাফর আহমদ সাদেক, আইডিইবি জেলার নবনির্বাচিত সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংবাদিক প্রশান্ত বড়–য়া, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদ সম্পাদক এম.এ. রহিম, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা সায়মন শাহাদাত চৌধুরী, চন্দনাইশ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক সেলিম হোসেন, যুগ্ম আহ্বায়ক প্রবীর দাশ সুমন, ছাত্রনেতা মোঃ রুবেল, তনয় রুদ্র, আমিনুল ইসলাম মান্না, রাশেদ হাসান, অথৈ মজুমদার, সাদ্দাম হোসেন, ফাহিম, এমদাদুল ইসলাম, তন্ময় বড়–য়া, শাহীন আক্তার, স্বর্ণা, মারিয়া, প্রমী, রুম্পা, নাঈমা, মোঃ হাবিব, নিলয় বিশ্বাস, রিহান পারভেজ, রানা বড়–য়া, সজিব, আবু নাসের, তৌহিদুল ইসলাম সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবক সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বর্তমান সমাজে মাদকের ভয়াবহ চিত্র তুলে ধরে বলেন, একটি সুন্দর সমাজ গড়তে হলে তরুণ প্রজন্মকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে হবে। এজন্য দরকার সমাজের সর্বস্তরের মানুষের সম্মিলিত উদ্যোগ। সামাজিক সচেতনতার মাধ্যমেই কেবল মাদকের ভয়াবহ ছোবল হতে সমাজকে রক্ষা করা সম্ভব। অন্যথায় সমাজ মাদকের অতলতলে হারিয়ে যাবে।

47 Views

উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে কক্সবাজার

সরকারের নানা উন্নয়ন পরিকল্পনায় কক্সবাজার একটি ‘উন্নতমানের বিশেষ’ অর্থনৈতিক অঞ্চল এবং পরিপূর্ণ পর্যটননগরী হিসেবে গড়ে উঠছে। আগামী ৫ বছরের মধ্যে কক্সবাজার হয়ে উঠবে আধুনিক পর্যটন নগরী।

‘রূপকল্প ২০২১’ বাস্তবায়ন প্রক্রিয়ার অংশ হিসেবে একের পর এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে কক্সবাজারে। গত দুই বছরে জেলাটি ২৫ মেগা উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পগুলোর কাজ শেষ হলেই বদলে যাবে কক্সবাজার।

কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ, কক্সবাজার মেডিকেল কলেজ স্থাপন, টেকনাফ সাবরাংয়ে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনসহ নানা উন্নয়নের মহাযজ্ঞ চলছে। দ্রুতগতিতে এগিয়ে চলছে এসব কাজ। সবশেষে যোগ হয়েছে দোহাজারী-কক্সবাজার-ঘুমধুম রেললাইনের কাজ।

জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান পরিবর্তন ডটকমকে জানান, দোহাজারী থেকে ঘুনধুম রেললাইন প্রকল্প, মেডিক্যাল কলেজ নির্মাণ, কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, রামুতে দ্বিতীয় বিকেএসপি, সমুদ্র গবেষণাকেন্দ্র, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নির্মাণ, সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন, মেরিন ড্রাইভ সড়ক নির্মাণ, এশিয়ান হাইওয়ে সড়ক নির্মাণ, পেকুয়া-বদরখালী-মহেশখালীর ইউনুচখালী-কোহেলিয়া নদীর পাড় হয়ে মাতারবাড়ীতে সংযোগ সড়ক নির্মাণ, চকরিয়া উপজেলায় বদরখালী সড়কের বাটাখালী ব্রিজের দুই কিলোমিটার এপ্রোচ সড়ক নির্মাণ, খুরুশকুল-চৌফলদন্ডী ঈদগাঁও সড়কের চৌফলন্ডী ব্রিজ এপ্রোচ সড়ক নির্মাণ, এবিসি সড়ক ও পৌরসভা উন্নয়নে মাস্টারপ্ল্যানসহ ঘুনধুম সীমান্তে নির্মাণ করা হচ্ছে সীমান্ত সড়ক। আরো আছে ছোট-বড় অনেক উন্নয়নমূলক কাজ।

তিনি আরো জানান, স্বাধীনতার পর দেশের সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প ‘মাতারবাড়ি তাপভিত্তিক কয়লা বিদ্যুকেন্দ্র’ কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে বাস্তবায়ন করা হচ্ছে। ১২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে ওই প্রকল্পের জন্য ১৪১৪ একর জমি ইতোমধ্যে অধিগ্রহণ করা হয়েছে। জাইকা ও বাংলাদেশ সরকার যৌথভাবে এতে খরচ করবে ৩৮ হাজার কোটি টাকা। অন্য মেগা প্রকল্পের মধ্যে রয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এলএনজি ও কয়লাভিত্তিক তাপ বিদ্যুকেন্দ্র, মাতারবাড়ীতে ৭০০ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড নতুন বিদ্যুৎ প্রকল্প, ইজিসিবি লিমিটেড কর্তৃক ১২০০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুকেন্দ্র নির্মাণ, মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপলাইন স্থাপন, ধলঘাটা মৌজার ৬৭০ একর জায়গার ওপর অর্থনৈতিক জোন স্থাপন, ইন্টলেশন অব সিঙ্গেল মুরিং (এসপিএম) প্রকল্প, কক্সবাজার ফ্রি ট্রেড জোন, মহেশখালী অর্থনৈতিক জোন-১, মহেশখালী অর্থনৈতিক জোন-২ ও মহেশখালী অর্থনৈতিক জোন-৩।

এছাড়াও টেকনাফে বাস্তবায়িত হচ্ছে সাবরাং অর্থনৈতিক জোন ও জালিয়ারদ্বীপ অর্থনৈতিক জোন। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণের কাজ এরই মধ্যে শুরু হয়েছে।

সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল পরিবর্তন ডটকমকে জানান, সরকারের উন্নয়ন মহাপরিকল্পনায় বদলে যাচ্ছে কক্সবাজার। ২০২১ সালের মধ্যে তা বাস্তবায়ন হবে।

উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি পরিবর্তন ডটকমকে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নজর থাকার ফলে পিছিয়েপড়া এই সীমান্ত এলাকা আজ উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি এজন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান।

47 Views

OMG! সানির নগ্ন ছবি সরকারি ওয়েবসাইটে

সরকারি ওয়েবসাইটে ভেসে উঠল বলিউডের অভিনেত্রী সানি লিওনের নগ্ন ছবি।

এই ঘটনায় চরম অস্বস্তিতে পড়তে হয় হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনকে।

সোমবার বাঘা বাঘা টেকনিক্যাল এক্সপার্টরা ছবিটি কোনোক্রমে সরাতে পারলেও, ওয়েবসাইটের মূল পাতায় ফের ভেসে ওঠে নানা লিঙ্ক পেজ।

সানির মোহময়ী ছবিটি প্রথম দেখা যায় গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের অফসাইট রিয়েল টাইম মনিটরিং সিস্টেমে। শহরের আবর্জনার ট্রাকের গতিবিধির উপর নজর রাখে এই ORST।

টেকনিক্যাল টিম চেষ্টা চরিত্র করে ওয়েবসাইটের মূল পাতা ও ORST থেকে ছবিটি সরাতে পারলেও, তারপরই সেখানে অন্যান্য লিঙ্ক পেজের দেখা মেলে। সমস্যা কাটাতে সারাদিন লেগে যায়।

হায়দরাবাদ পুরসভার তরফে জানানো হয়, ওয়েবসাইটটি চালায় সেন্টার অব গুড গভর্নেন্স।

তবে, রাত পর্যন্ত CCG জানাতে পারেনি, ওয়েবসাইটটি হ্যাক করা হয়েছিল, নাকি পুরসভারই কোনও কর্মী এই ঘটনায় জড়িত।

সইফাবাদ পুলিশের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় কোনো অভিযোগ দায়ের না হওয়ায়, পুলিশ কোনো তদন্ত শুরু করেনি।

42 Views

মুস্তাফিজের জন্য নাম চাইলো মার্কিন দূতাবাস

মুস্তাফিজ, ম্যাজিক্যাল মুস্তাফিজ, ফিজ! আইপিএল নাইনের সবচেয়ে জনপ্রিয় নামের একটি মুস্তাফিজুর রহমান। এবারের আইপিএল আসরে স্লোয়ার থেকে ইয়র্কার, বাউন্সার থেকে আউট স্যুইং দিয়ে রীতিমতো অবাক করে যাচ্ছেন ক্রিকেট বিশ্বকে। তাকে নিয়ে ক্রিকেট বিশ্বের আগ্রহের যেন শেষ নেই।

তারই পরিপ্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সোমবার বিকেলে বাংলাদেশে মার্কিন দূতাবাসের অফিশিয়াল পেইজে মুস্তাফিজকে নিয়ে একটি স্ট্যাটাস দেওয়া হয়।

স্ট্যাটাসে লেখা হয়েছে, বাংলাদেশি তরুণ ক্রিকেটার মুস্তাফিজুর রহমান কি অসাধারণভাবেই না পার করলেন আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর প্রথম বছরটি! আইপিএল-এ তাঁর দুর্দান্ত পারফর্ম্যান্স বিস্মিত করে চলেছে সবাইকে।

পরিবর্তন ডটকম পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো :

বাংলাদেশী তরুণ ক্রিকেটার মুস্তাফিজুর রহমান কি অসাধারণভাবেই না পার করলেন আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর প্রথম বছরটি! আইপিএল-এ তাঁর দুর্দান্ত পারফর্ম্যান্স বিস্মিত করে চলেছে সবাইকে।

“টক অব দ্য আইপিএল”-এ পরিণত হয়েছেন তিনি। দেশের মাথা উঁচু করে চলেছেন বিস্ময়কর মুস্তাফিজ! এই অসাধারণ ক্রিকেটারকে কি নাম দেয়া যায়?

#‎Magical‬ ‪#‎Magnificent‬ ‪#‎Mysterious‬

#‎GoTigers‬

সোমবার (২৫ এপ্রিল) আন্তর্জাতিক ক্রিকেটে একবছর পূর্ণ হলো মুস্তাফিজের।

49 Views